ই-পেপার বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

যেসব বাস বিলাসবহুল হোটেলকেও হার মানাবে
প্রকাশ: রোববার, ১৬ জুন, ২০১৯, ১১:৪০ এএম
নতুন কিছু বাস তৈরি করা হয়েছে যা বিলাসবহুল হোটেলকেও হার মানাবে। আরব দেশের অনেক ধনী ব্যক্তিরা প্রাইভেট গাড়ির বদলে এসব বাস কিনছেন।
মার্সি মোবাইল এলেমেন্ট পালাজো : হলিউড ছবির গাড়ি নয়, এটা আস্ত একটা বাস। আনুমানিক মূল্য ২২ কোটি টাকা। আসলে একটা আস্ত বাড়িও বলা যেতে পারে। আলমারি, সোফা, কিচেন ক্যাবিনেট, গ্যারেজ, সবই আছে এতে। বাসের উপরে একটি ডেকও রয়েছে।
ফেদারলাইট ভান্তারে প্ল্যাটিনাম প্লাস : আনুমানিক দাম ১৮ কোটি টাকা। মার্বেলের মেঝে ও ইটালিয়ান লেদারের অন্দরসজ্জা রয়েছে এতে। মাস্টার বেডরুমে রয়েছে ট্রেড মিলও। আর রয়েছে জিপিএস সিস্টেম। ট্র্যাফিক আর আবহাওয়ার আপডেটের ব্যবস্থাও সর্বাধুনিক। এর ভিতরের গ্যারেজ ধরে যায় আস্ত একটি স্পোর্টস কার।
প্রিভস্ট এইচ৩-৪৫ভিআইপি : প্রায় সাড়ে ১১ কোটি টাকা দাম এই বাসটির। কেবিনের উচ্চতা ১২ ফুট পাঁচ ইঞ্চি। সোফা, বিলাসবহুল আসবাব, মার্বেল টেবিল কী নেই। মোল্ডেড ফাইবার দিয়ে তৈরি হওয়ায় অত্যন্ত হালকা এই বাসটি ভয়ানক মজবুত।
ফোরট্র্যাভেল আইএইচ৪৫ লাক্সারি মোটর কোচ : আনুমানিক মূল্য সাড়ে নয় কোটি টাকা। ২০ হাজার কিলোওয়াটের জেনারেটর রয়েছে বাসটিতে। নকশাদার মেঝে ও আবরণ, দেওয়ালসহ একটা অভিজাত ব্যাপার। দূষণ নিয়ন্ত্রণেরও ব্যবস্থা রয়েছে। রাস্তাঘাট যেমনই হোক, মসৃণভাবে চলে এই বাস।
কান্ট্রি কোচ প্রিভোস্ট : দাম প্রায় সাত কোটি টাকা। আমেরকিাতে দেখা গিয়েছে বাসটি। অভিজাত এ বাসটিতে রয়েছে পাঁচ তারা হোটেলের মতো অন্দরসজ্জা।
নিউমার কিং আয়ার : বাসটির দাম আনুমানিক পাঁচ কোটি টাকা। নেভিগেশন সিস্টেম থাকায় যে কোনো পরিবেশের সঙ্গে এটি খাপ খাওয়াতে সক্ষম। বিশাল রান্নাঘর, ক্যাবিনেট, ওয়াক ইন বাথরুমও রয়েছে বেডরুমের পাশেই।



সর্বশেষ সংবাদ

সর্বশেষ এ্যালবাম

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo[at]gmail.com